বুধবার, ২৭ মে ২০২০, ০৬:২৩ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার পঙ্গপালগুলো সম্মিলিত চাষের ফসল: তসলিমা

ব্রাহ্মণবাড়িয়ার পঙ্গপালগুলো সম্মিলিত চাষের ফসল: তসলিমা

আমি যখন রান্না করি, বাসন মাজি, ঘর দোর পরিস্কার করি, তখন অসহ্য নৈঃশব্দকে ভেংগে টুকরো করার জন্য ব্লুটুথের স্পিকারে জোরে গান চালিয়ে দিই। আজ শচীন দেববর্মণের পুরোনো বাংলা গানগুলো শুনেছি।

তখনও কর্তার গান বাজছে, যখন বাংলাদেশের খবরে জনসমুদ্রের ছবি দেখলাম! লক্ষ টুপিওয়ালা কোনও এক মোল্লার জানাজায় যোগ দিয়েছে। বাংলাদেশে তো লক ডাউন চলছে। তাহলে! তাতে কিছু যায় আসে না ওদের!

ব্রাহ্মণবাড়িয়ার লোক ওরা। আহ ব্রাহ্মণবাড়িয়ায় তো জন্মেছিলেন শচীন দেববর্মণ! বাংলা মায়ের কোল আর বাংলা মায়ের ঢোলের জন্য কী আকুলতাই না তাঁর ছিল! কী রূপ দেখি আজ সেই বাংলার!

এই মূর্খ ধর্মান্ধ বাংলাদেশকে তৈরি করেছে জিয়া, খালেদা, এরশাদ আর হাসিনা। এদের সম্মিলিত চাষের ফসল ব্রাহ্মণবাড়িয়ার পংগপালগুলো। ওদিকে পাকিস্তানের মসজিদও খোলা।

আল্লাহর ঘর কাবা বন্ধ হয়ে যেতে পারে, আর বাংলাদেশ পাকিস্তানের মসজিদ বন্ধ হতে পারে না। রমজানের তারাবি নামাজের জন্য পাকিস্তানের মসজিদ খোলা রাখার জন্য কথাবার্তা চলছে।

মাঝে মাঝে মনে হয় মরে যাক সব করোনায়। যাদের মস্তিস্ক এত ভোঁতা, সমাজের অনিষ্ট করা ছাড়া আর কোনও ভূমিকা নেই যাদের, তাদের কী লাভ বেঁচে থেকে !

এদের মগজ ধোলাই হয়েছে ছোটবেলায়, ব্যস এতেই কি এদের সাত খুন মাফ? এদের সকল অন্যায়কে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখতে হবে চিরকাল?

এখনই শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Bdnews48.com
Design & Developed BY Kobir IT