শুক্রবার, ২৯ মে ২০২০, ১১:৩৫ অপরাহ্ন

চার নতুন ফিচার আনল ফেসবুক

চার নতুন ফিচার আনল ফেসবুক

BERLIN, GERMANY - FEBRUARY 24: The Facebook logo is displayed at the Facebook Innovation Hub on February 24, 2016 in Berlin, Germany. The Facebook Innovation Hub is a temporary exhibition space where the company is showcasing some of its newest technologies and projects. (Photo by Sean Gallup/Getty Images)

চলতি সপ্তাহে বিশ্বজুড়ে প্রাইভেসি চেকআপ টুলের নতুন সংস্করণ উন্মুক্ত করা হবে।

সোমবার এক ব্লগ পোস্টে ফেসবুকের পক্ষ থেকে বলা হয় ‘হাউ পিপল ক্যান ফাইন্ড ইউ’ ফিচারের মাধ্যমে গ্রাহক ঠিক করে দিতে পারবেন কারা ফেসবুকে আপনাকে দেখতে পারবেন এবং কারা আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবেন।

‘হু ক্যান সি হোয়াট ইউ শেয়ার’ ফিচারের মাধ্যমে প্রোফাইলের তথ্য কারা দেখতে পারবেন তা পর্যালোচনা করতে পারবেন গ্রাহক। ফোন নম্বর, ই-মেইল ঠিকানার মত তথ্যের পাশাপাশি পোস্ট সেটিংস সীমিত করা যাবে।

ইওর ডেটা সেটিংস’ ফিচার দিয়ে আপনি ফেইসবুকের মাধ্যমে লগইন করে যে অ্যাপগুলো ব্যবহার করছেন সেগুলোতে কি তথ্য দেয়া হচ্ছে তা যাচাই করতে পারবে। যে অ্যাপগুলো আর ব্যবহার করা হয় না সেগুলো মুছেও ফেলতে পারবেন।

‘হাউ পিপল ক্যান ফাইন্ড ইউ’ ফিচারের মাধ্যমে গ্রাহক ঠিক করে দিতে পারবেন কারা ফেসবুকে আপনাকে দেখতে পারবেন এবং কারা আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবেন।

ফেসবুকের ডেস্কটপ সাইটে ‘প্রশ্নবোধক চিহ্নতে’ ক্লিক করে প্রাইভেসি চেকআপ বাছাই করে এই ফিচারগুলো ব্যবহার করতে পারবেন গ্রাহক।

 

এখনই শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Bdnews48.com
Design & Developed BY Kobir IT